ঢাকা, ২৫ নভেম্বর বুধবার, ২০২০ || ১০ অগ্রহায়ণ ১৪২৭
 নিউজ আপডেট:

এক কেন্দ্রে ভোট বেশি ট্রাম্পের, অন্যটির সব বাইডেনের

ক্যাটাগরি : আন্তর্জাতিক প্রকাশিত: ৫২০ঘণ্টা পূর্বে   ৫৬


এক কেন্দ্রে ভোট বেশি ট্রাম্পের, অন্যটির সব বাইডেনের

সবারকথা ডেস্ক|| রীতি অনুযায়ী সোমবার মধ্যরাতের পরপরই ভোট দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সূচনা হয়েছে নিউ হ্যাম্পশায়ার রাজ্যে। মঙ্গলবার প্রথম প্রহরে রাজ্যটির ছোট শহর ডিক্সভিল নচের ভোটাররা তাদের রায় জানান। শহরটির একটি কেন্দ্রে পাঁচটি ভোট পড়েছে। এর সব কটি ভোট পেয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। 

ডিক্সভিল নচের রীতি অনুযায়ী, ভোটের দিন মধ্যরাতে কেন্দ্র খোলার পরপরই প্রাপ্তবয়স্ক ভোটাররা বালসামস হোটেলের ‘ব্যালট রুমে’ জড়ো হন। সবার ভোট দেওয়া শেষে গণনা হয় ব্যালট। সে অনুযায়ী ভোটাররা সোমবার মধ্যরাতে ভোট দিতে ব্যালসামস রিসোর্টে যান। মঙ্গলবার প্রথম প্রহরে একটি কক্ষে গিয়ে প্রত্যেকে ভোট দেন।এরপর ফলাফল জানিয়ে দেওয়া হয়।

সংবাদমাধ্যম সিএনএন জানায়, ডিক্সভিল নচের কাছেই মিসফিল্ড নামের একটি এলাকার একটি কেন্দ্রে একইভাবে ২১টি ভোট পড়ে। এ কেন্দ্রে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ১৬ ভোট এবং বাইডেন পেয়েছেন ৫ ভোট।

তবে এ কেন্দ্রের ফলের সঙ্গে সবসময় রাজ্যে কারা সবচেয়ে বেশি ইলেকটোরাল ভোট পেতে যাচ্ছে কিংবা কে হতে যাচ্ছেন পরবর্তী প্রেসিডেন্ট, তার আভাস পাওয়া যায় না। 

২০১৬ সালে ডিক্সভিল নচ কেন্দ্রে হিলারি ক্লিনটন জয়ী হয়েছিলেন। রাজ্যের চূড়ান্ত ভোটে নিউ হ্যাম্পশায়ার রাজ্যে ইলেকটোরাল ভোট জিতেছিলেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

শেয়ার করুনঃ
আপনার মতামত লিখুন:
Search

সারাদেশের সংবাদ