ঢাকা, ২ ডিসেম্বর বুধবার, ২০২০ || ১৮ অগ্রহায়ণ ১৪২৭

ফ্রান্সে মহানবী (সঃ) ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ বিশ্ববাসীকে হতবাক করেছে: মোহাম্মদ হাসান

ক্যাটাগরি : বাংলাদেশ প্রকাশিত: ৮৯৪ঘণ্টা পূর্বে   ১১৪


ফ্রান্সে মহানবী (সঃ) ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ বিশ্ববাসীকে হতবাক করেছে: মোহাম্মদ হাসান

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর ব্যঙ্গাত্মক কার্টুন ফরাসি সরকারের মাধ্যমে ফরাসি পত্রিকা শার্লি এবদো -তে প্রকাশ এবং ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ কর্তৃক এমন ব্যঙ্গচিত্র প্রকাশ থেকে বিরত না থাকার ঘোষণায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক ও কলামিস্ট মোহাম্মদ হাসান। 


আজ ২৬ অক্টোবর সোমবার সংবাদ মাধ্যমে প্রেরিত খবর বিজ্ঞপ্তিতে মহানবী মুহাম্মদ (সাঃ)-এর প্রতি ফরাসি প্রেসিডেন্ট ম্যাখোঁর কটূক্তি মানুষের মধ্যে ঘৃণা ও বিদ্বেষ ছড়াবে। স্বাধীনতার নামে মহানবী মুহাম্মদ (সাঃ)-এর অবমাননা জাতি-গোষ্ঠীর মধ্যে বিদ্বেষ ও ধর্মীয় সংঘাত সৃষ্টির সমূহ সম্ভাবনার কথা জানিয়ে মোহাম্মদ হাসান কূটনৈতিক তৎপরতার মাধ্যমে ইসলামসহ বিশ্বের সব দেশে সকল ধর্ম ও বিশ্বাসের অবমাননা বন্ধে আন্তর্জাতিক,বিশ্ব সংস্থাগুলোর নিকট জরুরি উদ্যোগ গ্রহণের দাবি করেন ।


বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, এর আগেও ২০১৫ সালে এ পত্রিকাটি রাসূলকে (সাঃ) নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করেছিল। এ নীতিহীন অপকর্মের ফলে বিশ্বের বিভিন্ন দেশে সহিংসতার সৃষ্টি হয়েছিল তাতে বহু মানুষ নিহত হয়েছেন।


শুধু মুসলমান নয় বরং বিশ্বের শান্তিকামী দেশ ও মানুষ থেকে উক্ত ঘটনায় ঘৃণা কুড়িয়েছিল ফ্রান্স। এবার শার্লি এবদোর সাথে সাথে ফরাসি সরকারের এই কাণ্ডজ্ঞানহীন আচরণ শান্তিকামী বিশ্ববাসীকে হতবাক করেছে। এই নিন্দনীয় কাজ প্রতিটি মুসলমানসহ বিশ্বের প্রতিটি বিবেকবান মানুষের হৃদয়ে আঘাত করেছে। -খবর বিজ্ঞপ্তি। 

শেয়ার করুনঃ
আপনার মতামত লিখুন:
Search

সারাদেশের সংবাদ