ঢাকা, ৩১ অক্টোবর শনিবার, ২০২০ || ১৫ কার্তিক ১৪২৭

ময়মনসিংহের তারাকান্দায় কমিউনিটি ক্লিনিকে নরমাল ডেলিভারিতে বাচ্চা প্রসব।

ক্যাটাগরি : সাস্থ্য প্রকাশিত: ১২৮৮ঘণ্টা পূর্বে   ২২৭


ময়মনসিংহের তারাকান্দায় কমিউনিটি ক্লিনিকে নরমাল ডেলিভারিতে বাচ্চা প্রসব।

স্টাফ রিপোর্টার : নীহার বকুল।  

 

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় কমিউনিটি ক্লিনিকে গর্ভবতী নারীর প্রথম সন্তান প্রসবের ঘটনা ঘটেছে। উপজেলার রামচন্দ্রপুর কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি এস.এম হুমায়ুন কবির নানকের ঐকান্তিক প্রচেষ্টা ও দীর্ঘদিন মাতৃত্ব সেবার অর্জিত মেধাশক্তিকে কাজে লাগিয়ে একজন বিনা খরচেই প্রথম সন্তান প্রসব করিয়েছেন।

জানা যায়, বকশীমূল গ্রামের আব্দুল কাদিরের সন্তানসম্ভবা স্ত্রী সখিনা খাতুন প্রসব বেদনা সহ সকাল ৭ ঘটিকায় রামচন্দ্রপুর কমিউনিটি ক্লিনিকে আসেন। কমিউনিটি ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত সিএইচসিপি ও প্রশিক্ষিত ধাত্রী হালিমা খাতুনের ঐকান্তিক প্রচেষ্টায় সকাল ৮ ঘটিকার সময় সখিনা খাতুন সম্পূর্ণ সুষ্ঠু একটি ছেলে সন্তানের জন্ম দেন। বর্তমানে সদ্যোজাত সন্তান ও মা উভয়েই সুস্থ আছেন এবং কমিউনিটি ক্লিনিকে অবস্থান করছেন।

এ বিষয়ে সিএইচসিপি ও বিভাগীয় সিএইচসিপির সভাপতি এস এম হুমায়ুন কবির নানকের সাথে কথা বললে তিনি জানান, এই মা গর্ভবতী হওয়ার শুরু থেকে শেষ পর্যন্ত আমার নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। আমি আল্লাহর রহমতে উনাকে আশ্বস্ত করেছিলাম আমার কমিউনিটি ক্লিনিকে সন্তান জন্মদান করার জন্য এবং আমরা আন্তরিকতার সাথে একটি ছেলে সন্তান আল্লাহর রহমতে জন্মদানে উনাকে সহায়তা করতে পেরেছি।এজন্য খুব ভালো লাগছে । আমাদের প্রয়োজনীয় উপকরণ ও যথাযথ প্রশিক্ষণ দিলে দরিদ্র অসহায় এবং দূর্গম এলাকায় চিকিৎসা সেবা দিয়ে শিশুর জন্মের সময় যে মৃত্যু ও বিড়ম্বনার শিকার হয়ে থাকে তা হতে অনেকটা মুক্তি পেতে পারবে।

শেয়ার করুনঃ
আপনার মতামত লিখুন: