ঢাকা, ২৭ অক্টোবর মঙ্গলবার, ২০২০ || ১১ কার্তিক ১৪২৭

ভারত-বাংলাদেশ মৈত্রী মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপের জন্য দরখাস্ত আহ্বান

ক্যাটাগরি : জাতীয় প্রকাশিত: ৭৮৯ঘণ্টা পূর্বে   ৫৪


ভারত-বাংলাদেশ মৈত্রী মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপের জন্য দরখাস্ত আহ্বান

সবারকথা ডেস্ক।। ২০২০-২১ অর্থবছরে ‘নতুন ভারত বাংলাদেশ মৈত্রী মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপ স্কিম’ এর আওতায় মুক্তিযোদ্ধা সন্তান/নাতি-নাতনিদের বৃত্তি প্রদানের লক্ষ্যে দরখাস্ত আহ্বান করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

ভারত সরকার পাঁচ বছর ধরে মুক্তিযোদ্ধাদের উত্তরাধিকারীদের জন্য ১০,০০০ বৃত্তি প্রদান করেছে এবং ২০১৭-১৮ সালে এই বৃত্তি প্রকল্প চালু হয়েছে। এ বছর (২০২০-২১) উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে ১০০০ করে মোট ২০০০ ‍শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে।

স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা এককালীন ৫০,০০০ টাকা এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা এককালীন ২০,০০০ টাকা পাবেন। ভারতীয় হাই কমিশন ও বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় বাংলাদেশের সব জেলা থেকে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে।

এ বিষয়ক বিজ্ঞাপনটি ১০ সেপ্টেম্বর, ২০২০ মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে (www.molwa.gov.bd) এবং ১৪ সেপ্টেম্বর, ২০২০ স্থানীয় ‘দৈনিক জনকণ্ঠ’ ও ‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকায় প্রকাশিত হয়েছে। আবেদনকারীদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে গিয়ে নির্ধারিত ফরমে ১৫ অক্টোবর, ২০২০ এর আগে সরাসরি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে আবেদন জমা দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

শেয়ার করুনঃ
আপনার মতামত লিখুন:
আরও সংবাদ পড়ুন