ঢাকা, ২৫ নভেম্বর বুধবার, ২০২০ || ১০ অগ্রহায়ণ ১৪২৭
 নিউজ আপডেট:

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় জেল হত্যা দিবস পালিত

ক্যাটাগরি : বাংলাদেশ প্রকাশিত: ৫১৬ঘণ্টা পূর্বে   ২৩৭


ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় জেল হত্যা দিবস পালিত


স্টাফ  রিপোর্টার :    নীহার বকুল। 

সারাদেশের ন্যায় শ্রদ্ধা নিবেদন ও পুষ্পমাল্য অর্পণ,র‍্যালী আলোচনা সভা এবং মিলাদ মাহফিলের মধ্য দিয়ে ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় দেশবিরোধী অপশক্তি কর্তৃক নিহত জাতীয় ৪ নেতা স্মরণে জেল হত্যা দিবস পালিত হয়েছে। 

এ উপলক্ষে আজ মঙ্গলবার বিকাল ৩টা হতে  দলীয় কার্যালয়ে তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে জাতীয় ও দলীয় এবং কালো পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নিরবতা পালন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। 

আলোচনাসভা অনুষ্ঠানে তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী রনু ঠাকুরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সম্মানিত সদস্য ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া সরকার। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ,ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ,তাতীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক, ব্যবসায়ী,সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান। 

১৯৭৫ সালের এই দিনে স্বাধীনতা বিরোধী চক্র, সেদিন বঙ্গবন্ধুর আজীবন রাজনৈতিক সহচর জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন (অব.) মুনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামানকে গুলি করে এবং বেয়োনেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে নির্মমভাবে হত্যা করে। 

অনুষ্ঠানে নেতারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ জাতীয় ৪ নেতা,ভাষাসৈনিক জননেতা শামছুল হক এম,পির রুহের মাগফেরাত কামনা করে দোয়া করেন।আলোচনা সভা শেষে দলীয় কার্যালয় হতে প্রধান সড়ক ধরে বিশাল শোক র‍্যালী অনুষ্ঠিত হয়।

শেয়ার করুনঃ
আপনার মতামত লিখুন:
আরও সংবাদ পড়ুন
Search

সারাদেশের সংবাদ