ঢাকা, ২৫ নভেম্বর বুধবার, ২০২০ || ১০ অগ্রহায়ণ ১৪২৭
 নিউজ আপডেট:

সিরাজগঞ্জ -১ কাজিপুর উপ-নির্বাচনে বিপুল ভোটে নৌকা বিজয়। শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ

ক্যাটাগরি : বাংলাদেশ প্রকাশিত: ২৯৩ঘণ্টা পূর্বে   ৪১


সিরাজগঞ্জ -১ কাজিপুর  উপ-নির্বাচনে বিপুল ভোটে নৌকা বিজয়।  শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ

 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি:


সিরাজগঞ্জ-১ (কাজিপুর-সদরের একাংশ) সংসদীয় আসনের উপ-নির্বাচনে কঠোর নিরাপত্তার চাদরে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৭১টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় এবং কেন্দ্রসমূহে ভোট গণনা শুরু হয়েছে। ভোট গণনায় সবগুলো কেন্দ্রে এখন নৌকা প্রতীক এগিয়ে রয়েছেন। নির্বাচনী এলাকায় পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয় এবং ১৮টি ভ্রাম্যমাণ আদালত নির্বাচনী এলাকায় অবস্থান করছেন। এছাড়া গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে বিজিবি টহল দিতে দেখা যায়। অধিকাংশ কেন্দ্রে বিএনপি প্রার্থীর (ধানের শীষ) কোন এজেন্ট ও নেতাকর্মী দেখা যায়নি।


এ সংসদীয় আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৬৪ হাজার ৭৬৪ জন। তবে কেন্দ্র সমূহে নারী ভোটার উপস্থিতি বেশি দেখা গেছে। নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রকৌশলী তানভীর শাকিল জয় নৌকা প্রতীক নিয়ে এবং বিএনপি থেকে সেলিম রেজা ধানের শীষ প্রতীক নিয়ে অংশ গ্রহণ করেন।


এ আসনটি আওয়ামী লীগের ভোট ব্যাংক হিসেবে খ্যাত। এজন্য এবারো নির্বাচনে নৌকা প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হবেন বলে ভোটাররা এ অভিমত ব্যক্ত করছেন।
এদিকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রাজশাহী অঞ্চল ও রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম বলেন, কেন্দ্র সমূহে শান্তিপূর্ণভাবে ইভিএম এর ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোট গনণা শেষে রাত ১২ টার আগেই ফলাফল ঘোষণা করা হতে পারে। উল্লেখ্য, গত ১৩ জুন ওই আসনের এমপি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে এই আসনটি শুন্য ঘোষণা করেন নির্বাচন কমিশন।

শেয়ার করুনঃ
আপনার মতামত লিখুন:
আরও সংবাদ পড়ুন
Search

সারাদেশের সংবাদ